বাংলাদেশের হয়ে ভারতকে হারানোর পরিকল্পনা করছেন যে ভারতীয়

শ্রীনিবাস চন্দ্রশেখরন কাছের বন্ধু লোকেশ রাহুল। ভুবনেশ্বর কুমারের সঙ্গে সম্পর্ক দারুণ। ভারতীয় ক্রিকেটের অনেকের সঙ্গে আছে ঘনিষ্ঠতা। নিজেও ভারতীয়। তবে আপাতত তিনিই আঁকছেন ভারতকে হারানোর ছক। মুম্বাইয়ের ছেলে শ্রীনিবাস বাংলাদেশ দলের পারফরম্যান্স অ্যানালিস্ট।

ক্রিকেটারদের অনেকে তাকে বলেন দলের ‘ব্রেইন’। আপাতত তিনি ব্যস্ত প্রিয় বন্ধু রাহুলকে ফেরানো, নিজ দেশ ভারতকে হারানোর ছক কষছেন।গত বছরের জানুয়ারি থেকে বাংলাদেশ দলের পারফরম্যান্স অ্যানালিস্ট হিসেবে কাজ করছেন শ্রীনিবাস।

অ্যানালিস্ট হিসেবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তার চাহিদা ক্রিকেট বিশ্বজুড়ে। বাংলাদেশ দলে মিশে গেছেন দারুণভাবে। প্রতিপক্ষকে জানতে, নিজেকে আরও ভালোভাবে চিনতে ক্রিকেটাররা তার ওপর নির্ভর করেন প্রবলভাবে। পেশার বাইরেও হয়ে উঠেছেন দলের সবার বন্ধু।

প্রতিপক্ষ স্বদেশ

বিশ্বকাপে বাংলাদেশের পরের ম্যাচে আগামী মঙ্গলবার বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। ‘আপনার দেশের সঙ্গে খেলা….’, কথা শেষ হওয়ার আগেই কেড়ে নিলেন শ্রীনিবাস, “ভারতীয় হিসেবে আমি অবশ্যই নিজ দেশ নিয়ে গর্বিত, তবে আমার দেশ এখন বাংলাদেশ। এই দেশের প্রতিটি মানুষের মতোই আমাদের সঙ্গে ভারতের হার দেখতে চাই।”

এমনিতে পেশাদারিত্বের এটি মৌলিক দিক। বাংলাদেশের জয়ের সব রকম পথ তিনি বাতলে দিতে চাইবেন বটে। তবে পাশাপাশি মজার আরেকটি কারণও আছে। ভারতকে মাঠের লড়াইয়ে হারাতে পারলে, ভারতীয় ক্রিকেটে তার বন্ধুদের সঙ্গে কথার লড়াইয়েও জেতা যাবে!

“ওদের অনেকের সঙ্গেই আমার সবসময় খুনসুটি চলছে। মজা করা হয় অনেক। আমি অপেক্ষায় আছি, আমরা কবে ভারতকে হারাব। বিশ্বকাপে হারাতে পারলে দারুণ হবে, ওদেরকে অনেক কথা শোনাতে পারব, হালে পানি পাবে না আমার সঙ্গে…!”

Facebook Comments