যেভাবে মাত্র ৩০ দিনেই উধাও মুখের মেদ!

মুখের মেদ নিয়ে যাদের চিন্তার শেষ নেই, তারা ৩০ দিনের একটি চ্যালেঞ্জ নেবেন? মাত্র ৩০ দিন, আর ভেবে দেখুন মুখের বাড়তি মেদ, ডাবল চিন সব দূর হয়ে পাবেন স্লিম, টানটান আকর্ষণীয় চেহারা। কীভাবে? জেনে নিন:

ডায়েট পরিবর্তন

প্রথমেই সচেতন হতে হবে খাবারের বিষয়ে। রিচফুডের পরিবর্তে কম ক্যালোরি সালাদ জাতীয় খাবার বেশি খেতে হবে। সঙ্গে টাটকা ফল আর বেশি পানি পান করুন।

মুখের ব্যায়াম

শুধু খাবার ঠিক করেই পুরো ফল পাবেন না, যদি নিয়মিত ব্যায়াম না করা হয়। মুখের বাড়তি চর্বি সরাতে রয়েছে কার্যকর কয়েকটি ব্যায়াম।

বেলুন

বেলুন ফোলানো খুব সহজভাবে মুখের চর্বি হ্রাস করার একটি দুর্দান্ত উপায়। একটি বেলুন নিন এবং এটিকে মুখেই বাতাস ভরে পূরণ করুন। এই কৌশল সত্যিই কাজ করে! এতে মুখের পেশির ব্যায়াম হয়। প্রতিদিন ১০ মিনিট বেলুন ফোলান আর ৭ দিন পর লক্ষ্য করুন, মুখের আকারে পরিবর্তন আসতে শুরু করেছে।

গরম তোয়ালে

এটি অদ্ভুত বলে মনে হতে পারে, তবে গালের চর্বি কমাতে সাহায্য করে গরম তোয়ালে থেরাপি। গরম পানিতে একটি তোয়ালে ডুবিয়ে অতিরিক্ত পানি সরিয়ে নিন। মুখের ওপর রেখে দিন ১০ মিনিট, অনুভব করুন মুখ ঘামতে শুরু করেছে। এভাবেই ধীরে ধীরে মুখে জমানো চর্বিগুলো গলে গিয়ে আপনাকে দেবে মেদহীন-কোমল মুখ।

চুইংগাম

চিইংগাম গাল থেকে ক্যালোরি ঝরিয়ে দেয়, এটি মুখের জন্য চমৎকার ব্যায়াম। চিনি ছাড়া চুইংগাম নেবেন, দিনে যেকোনো সময় মাত্র দু’বার ২০ মিনিটের জন্য চিবিয়েই পাবেন কাঙ্ক্ষিত পাতলা মুখ।

Facebook Comments